Stamford University Bangladesh 

Department of

PHARMACY

Home      Detail News

Detail News


আন্তঃবিভাগ  বিতর্ক প্রতিযোগিতা-২০১৯


রাজধানীর স্টামফোর্ড বিশ্ববিদ্যালয়ে অনুষ্ঠিত হয়ে গেলো ১১তম আন্তঃবিভাগ  বিতর্ক প্রতিযোগিতা-২০১৯। গত ২১ নভেম্বর শুরু হয়ে  ৪ দিনব্যাপী বর্ণাঢ্য আয়োজনের পর সমাপনী অনুষ্ঠানের মাধ্যমে রবিবার (২৪ নভেম্বর) শেষ হয় এই বিতর্ক উৎসব। 

মূল প্রতিযোগিতায় স্টামফোর্ড বিশ্ববিদ্যালয়ের ৮ টি ডিপার্টমেন্টের মোট ২৪টি দল অংশগ্রহণ করে। যুক্তির লড়াইয়ে বিভিন্ন ধাপ পেরিয়ে সেরাদের সেরা হিসেবে চ্যাম্পিয়নের মুকুট জয় করে নেয় আইন বিভাগের জাবেদ, কায়েস এবং আতকিয়া। রানার আপ ট্রফি অর্জন করে বিতর্কে নিজেদের প্রতিভার স্বাক্ষর রাখে কম্পিউটার সাইন্স ইঞ্জিনিয়ারিং বিভাগের শফিকুল, গৌরী এবং রায়হান। ফাইনাল রাউন্ডের সেরা বিতার্কিক হিসেবে নির্বাচিত হন আইন বিভাগের জাবেদ হাসান। তবে  টুর্ণামেন্টের সেরা বিতার্কিকের মুকুট ছিলো ইইই বিভাগের রাজীব আহমেদের দখলে। 

সমাপনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন স্টামফোর্ড বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর প্রফেসর মো. আলী নকী, ডেমরা জোনের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার ইফতেখায়রুল ইসলাম, বাংলাদেশ ডিবেট ফেডারেশনের সভাপতি আবদুল্লাহ মো. শুকরানা, ই - ক্যাবের ডিরেক্টর এম এ শিপন এবং স্টামফোর্ডের সহকারী প্রক্টর আল-মামুন প্রমুখ। 

অনুষ্ঠানে বক্তারা বলেন, বিতর্ক মানু‌ষের মননকে সমৃদ্ধ করে তোলে। বিতার্কিকরা জীবনের বিভিন্ন ক্ষেত্রে তাদের বিতর্ক চর্চার সুফল লাভ করে

আয়োজক সংগঠনের পক্ষ থেকে স্টামফোর্ড ডিবেট ফোরামের সভাপতি সজীবুর রহমান খান বলেন, শিক্ষার্থীদের জ্ঞান চর্চায় উদ্বুদ্ধ করতে এসডিএফ এ ধরনের আয়োজন অব্যাহত রাখবে। 

টুর্নামেন্ট আয়োজন কমিটির কনভেনর আবদুল্লাহ নাঈম বলেন, তরুণ বিতার্কিকদের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণে এমন একটি দারুণ আয়োজন সফলভাবে শেষ করতে পেরে আমরা আনন্দিত। 

স্টামফোর্ড ডিবেট ফোরাম আয়োজিত অনুষ্ঠানটিতে নলেজ পার্টনার হিসেবে রকমারি.কম, গিফট পার্টনার হিসেবে খাস ফুড,  ফটোগ্রাফি পার্টনার হিসেবে কে এম এ তাহের ফটোগ্রাফি  এবং  অনলাইন মিডিয়া  পার্টনার হিসেবে ছিলো দৈনিক অধিকার।