Department of

PHARMACY

Home      Detail News

Detail News


স্টামফোর্ডে “বিশ্ববিদ্যালয়ের টেকসই ও সামাজিক দায়বদ্ধতা” শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত


স্টামফোর্ড ইউনিভার্সিটি বাংলাদেশ-এর পরিবেশ বিজ্ঞান বিভাগ ও ব্যবসা শিক্ষা অনুষদের মার্কেটিং বিভাগের যৌথ উদ্যোগে আয়োজিত “বিশ্ববিদ্যালয়ের টেকসই ও সামাজিক দায়বদ্ধতা” শীর্ষক আলোচনা সভা স্টামফোর্ড ইউনিভার্সিটি বাংলাদেশে অনুষ্ঠিত হয়। আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য এবং বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের সাবেক চেয়ারম্যান অধ্যাপক ড.এ কে আজাদ চৌধুরী। উক্ত সভায় তিনি বলেন বিশ্ববিদ্যালয়ের সামাজিক দায়বদ্ধতার মধ্যে নৈতিক, মানবিক ও আইনসম্মত দায়বদ্ধতা বিশেষভাবে উল্লেখযোগ্য এবং এসকল দায়বদ্ধতা পালনের জন্য শিক্ষক ও শিক্ষার্থীদের এগিয়ে আসার পরামর্শ দেন।
শুভেচ্ছা বক্তব্যে স্টামফোর্ড ইউনিভার্সিটি বাংলাদেশের ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান ফাতিনাজ ফিরোজ বলেন, শিক্ষার্থীদের শুধুমাত্র গতানুগতিক পড়াশুনার মধ্যে আবদ্ধ না রেখে বিশ্ববিদ্যালয়গুলোর উচিত টেকসই উন্নয়নের জন্য শিক্ষার্থীদের বিভিন্ন সামাজিক কার্যক্রমে অংশগ্রহন করানো।
স্টামফোর্ড ইউনিভার্সিটি বাংলাদেশ এর পরিবেশ বিজ্ঞান বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক ড. আহমদ কামরুজ্জমান মজুমদার সঞ্চালনায় আলোচনা সভায় সভাপতিত্ব করেন স্টামফোর্ড ইউনিভার্সিটি বাংলাদেশের উপাচার্য অধ্যাপক মুহাম্মদ আলী নকী।
এছাড়াও সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্টামফোর্ড ইউনিভার্সিটি বাংলাদেশের ইমরিটাস অধ্যাপক এবং সাবেক উপাচার্য অধ্যাপক ড. ফিরোজ আহমেদ, প্রাইম এশিয়া বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আব্দুল হান্নান চৌধুরী, হামদর্দ বিশ্ববিদ্যালয় বাংলাদেশের উপাচার্য অধ্যাপক ড. মোঃ আব্দুল মান্নান, পিপলস ইউনিভার্সিটি অব বাংলাদেশের উপাচার্য অধ্যাপক ড. এ কে এম সালাহউদ্দিন, ফারইস্ট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির উপাচার্য অধ্যাপক ড. নাজমুল করিম চৌধুরী, স্টামফোর্ড ইউনিভার্সিটি বাংলাদেশের উপ-উপচার্য অধ্যাপক ড. কে মউদুদ ইলাহী, মহামান্য রাষ্ট্রপতি দপ্তরের সচিব সম্পদ বড়ুয়া, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের উপ সচিব মোঃ শামছুল আলম, স্টামফোর্ড ইউনিভার্সিটি বাংলাদেশের ট্রাস্টি বোর্ডের সদস্য অধ্যাপক ড. তালাল রহমান, বিশ্ববিদ্যালয়ের পরিবেশ বিজ্ঞান বিভাগের উপদেষ্টা অধ্যাপক ড. গুলশান আরা লতিফা এবং ব্যবসায় বিভাগের সহযোগী অধ্যাপক ইশরাত জাহান তানিয়া। এছাড়া আরো উপস্থিত ছিলেন বিজয় টেলিভিশনের নির্বাহী পরিচালক নায়লা বারি, ইউনাইটেড ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির আইকিউএসি এর অতিরিক্ত পরিচালক ও ইনচার্জ মুহাম্মদ জে মুনির, মাইক্রোসফট পার্টনার নিউ হরাইজন সিএলসি ঢাক এর ফ্রাঞ্চাইজ অপারেশন ডিরেক্টর আনোয়ার আহমেদ মজুমদার।